ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে নিম্নাঞ্চল জলবদ্ধতা দুর্ভোগে মানুষ

চট্টগ্রাম প্রতিনিধি :: 12
চট্টগ্রামে থেমে থেমে বৃষ্টি ও জোয়ারের পানিতে নগরীর নিম্নাঞ্চল জলমগ্ন হয়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন শিক্ষার্থী, অফিস ও কর্মস্থলগামী হাজার হাজার মানুষ।
সংকট ছিল গণপরিবহনের। ছিল যানজটও।

পতেঙ্গার আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বুধবার বিকাল ৩টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৬১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ হয়ে বাংলাদেশের মধ্যভাগ অতিক্রম করে আসাম পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী বলেন, বুধবার বিকাল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬১ মি. মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রাতে থেমে থেমে বৃষ্টি হয়েছে। আজ বৃহস্পতিবারও দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত হালকা বৃষ্টি হতে পারে। তবে রাত থেকে বৃষ্টিপাত অনেকটা কমে আসবে। ’

জানা যায়, গত মঙ্গলবার রাতে বৃষ্টিপাতের কারণে নগরীর নিম্নাঞ্চল জলমগ্ন হয়। এর সঙ্গে ছিল জোয়ারের পানি। বৃষ্টি ও জোয়ারের পানিতে নগরীর নিম্নাঞ্চলের সড়ক ও অলিগলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। নগরের বাকলিয়া, মুরাদপুর, চকবাজার, বাদুরতলা, আগ্রাবাদ, হালিশহর, পতেঙ্গা, ছোটপুল, বড়পুলসহ নগরীর অনেক নিম্নাঞ্চল জলমগ্ন হয়। তবে বৃষ্টি কমার পর পানি আবার নেমে যায়।

পাঠকের মতামত: